ভূমি মন্ত্রণালয়ের নিউজ লেটার ‘ভূমি বার্তা’র যাত্রা শুরু

414

ঢাকা, ১ অক্টোবর, ২০১৯ (বাসস) : ভূমি মন্ত্রণালয়ের নিউজ লেটার ‘ভূমি বার্তা’ এর প্রথম সংখ্যা প্রকাশিত হয়েছে।
ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানিয়ে বলা হয়, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপির প্রতিশ্রুতি অনুযায়ী নিউজ লেটার ‘ ভূমিবার্তা’র যাত্রা শুরু হল।
ভূমি মন্ত্রণালয় ও এর আওতাধীন বিভিন্ন দপ্তর, সংস্থার বিগত এক বছরের উন্নয়ন কর্মকান্ডের সংবাদের ওপর ভিত্তি করে ভূমি বার্তার প্রথম সংখ্যা প্রকাশিত হয়েছে । পরবর্তীতে ছয় মাসের কর্মকান্ড নিয়ে বছরে দুই বার ভূমি বার্তা প্রকাশিত হবার কথা রয়েছে।
প্রথম সংখ্যায় ভূমি মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকান্ড ছাড়াও ভূমি মালিকানা সম্পর্কিত তথ্য প্রকাশ এবং হালনাগাদ করণে ভূমি মন্ত্রণালয়ের গৃহীত উদ্যোগের উপর একটি বিস্তারিত নিবন্ধ, ই-নামজারি করার পদ্ধতি সহ মন্ত্রণালয় সম্পর্কিত আরো অনেক তথ্য ভূমি বার্তায় অন্তভূক্ত আছে।
এছাড়া, ভূমি মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর ও সংস্থার প্রশাসনিক ব্যবস্থা নিয়ে ‘আপনার ভূমি মন্ত্রণালয় সম্পর্কে জানুন’ শীর্ষক একটি বিস্তারিত নিবন্ধ আছে যাতে সকলে ভূমি মন্ত্রণালয় সম্পর্কে ধারণা পেতে পারে।
ভূমি বার্তার প্রিন্ট সংস্করণের সঙ্গে সঙ্গে এর ডিজিটাল সংস্করণ ও প্রকাশ করা হয়েছে। ভূমি বার্তার ডিজিটাল সংস্করণ পাওয়া যাবে ভূমি মন্ত্রণালয়ের অফিসিয়াল পোর্টাল (www.minland.portal.gov.bd) ও মন্ত্রণালয়ের ফেসবুক পেজ (www.facebook.com/minland.gov.bd) এ।
আজ ভূমি বার্তা প্রকাশ এবং আগামী ১০ অক্টোবর ভূমি সেবা হটলাইন ১৬১২২ উদ্বোধনের মধ্যে দিয়ে ভূমিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সাইফুজ্জামান চৌধুরীর গৃহীত প্রথম ৯০ দিনের বিভিন্ন কর্মসূচির সফল বাস্তবায়ন সম্পন্ন হবে।