ভুটানকে ৪-১ গোলে হারালো বাংলাদেশ

230

ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : আন্তর্জাতিক ফুটবলে বড় জয়ের মুখ দেখল বাংলাদেশ ফুটবল দল। ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সফরকারী ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ ফুটবল দল। বিশ্বকাপ বাছাই পর্বে ভারত ও কাতারের বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে এ প্রীতি ম্যাচ আয়োজন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
একই দলের বিপক্ষে একই ভেন্যুতে আগামী ৩ অক্টোবর দ্বিতীয় প্রীতি ম্যাচ মাঠে নামবে বাংলাদেশ।
ভুটানের বিপক্ষে একক আধিপত্য বিস্তার করে ম্যাচের প্রথমার্ধেই ২-১ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধেও একই ধারা বজায়ে রেখে আর কোন গোল হজম না করে বরং প্রতিপক্ষের জালে দুই গোল দেয় বাংলাদেশ।
ম্যাচের ১২ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন নাবিব নওয়াজ জীবন। এরপর ৩৯ মিনিটে দলের ও নিজের দ্বিতীয় গোল করেন তিনি (২-০)। এরপর ৫১ মিনিটে ফরোয়ার্ড দর্জির গোলে ব্যবধান কমিয়ে আনে ভুটান(২-১)।
৭৪ মিনিটে ৩-১ করেছেন বিপলু। সোহেল রানার পাস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে গোলটি করেছেন এই উইঙ্গার। এর ৭ মিনিট পরেই বদলি রবিউলের গোলে পূর্ণ হয় এক হালি।
প্রতিপক্ষের জালে চারটি গোল ঠুকে দিতে পারলেও অন্তত আরো তিন গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করে স্বাগতিকরা।
আগামী ১০ অক্টোর ঢাকায় কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ১৫ অক্টোবর কোলকাতার মাঠে নিজেদের শেষ ম্যাচ খেলতে ভারত সফর করবে বাংলাদেশ ফুটবল দল।
এ মাসের শুরুর দিকে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে পরাজিত হয় বাংলাদেশ।

image_printPrint