বাসস দেশ-৩১ : প্রথম জেলা হিসাবে শতভাগ মিড-ডে মিল চালু হবিগঞ্জে

294

বাসস দেশ-৩১
মিড- ডে-মিল
প্রথম জেলা হিসাবে শতভাগ মিড-ডে মিল চালু হবিগঞ্জে
হবিগঞ্জ, ২৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : দেশের প্রথম জেলা হিসাবে হবিগঞ্জে শতভাগ উচ্চ বিদ্যালয়ে মিড-ডে মিল চালু হয়েছে। জেলার ১৭৭টি উচ্চ বিদ্যালয়ে এই সেবা চালু হয়।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ রোববার দুপুরে সিলেটের অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে একযোগে সিলেট বিভাগের জেলাসমূহে ভিডিও কনফারেন্সে এই মিড-ডে মিল কার্যক্রম উদ্বোধন করেন।
জেলা শিক্ষা অফিস জানিয়েছে, হবিগঞ্জের আগে কোন জেলা এই কৃতিত্ব অর্জন করতে পারেনি। মিড-ডে মিল উদ্বোধন উপলক্ষে সিলেট বিভাগের চার জেলার ৪ শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠান।
হবিগঞ্জের বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ উল্লাহ, হবিগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জিয়াউদ্দিন, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কর্মকার, প্রেসক্লাব সভাপতি হারুনুর রশীদ চৌধুরী ও সাবেক সভাপতি ফজলুর রহমান।
অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে শিক্ষার্থী ও অভিবাবকরা শিক্ষামন্ত্রীর বক্তব্য শুনেন। পরে জেলার ১৭৭টি স্কুলে একযোগে মিড-ডে মিল গ্রহণ করেন।
জেলা শিক্ষা কর্মকর্তা মো. রুহুল্লাহ বাসস’কে বলেন, সকলের সহযোগিতায় জেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে মিড-ডে মিল চালু হয়েছে। এতে করে শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগবৃদ্ধিসহ তাদের স্বাস্থ্যও ভাল থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এটি একটি অনন্য উদ্যোগ।
হবিগঞ্জ শহরের বিকেজিসি বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কর্মকার বলেন, এত অল্পদামে মানসম্পন্ন দুপুরের খাবার সরবরাহ করা যাবে কিনা শুরুতে চিন্তায় থাকলেও সকলের প্রচেষ্টায় আমরা সুন্দরভাবেই মিড-ডে মিল চালু করতে পেরেছি। এখন শিক্ষার্থীদের পাঠদানে মনোযোগ বেড়েছে। পূর্বে বিরতীর পর শিক্ষার্থীদের মনযোগ কম থাকত।
বাসস/সবি/এমএন/১৯৫৬/কেজিএ