বাজিস-৪ : শারদীয় দুর্গোৎসব পালনে যশোর প্রস্তুত

139

বাজিস-৪
যশোর-দুর্গোৎসব
শারদীয় দুর্গোৎসব পালনে যশোর প্রস্তুত
যশোর, ২৬সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : কদিন বাদেই সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব।এ উৎসবকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন প্রতীমা তৈরীর শিল্পীরা। বসে নেই স্ব স্ব পূজা মন্ডপের আয়োজকরা ও। এ বছর আটটি উপজেলায় ৬শ’৭১টি পূজা মন্ডপে শারদীয় উৎসবের আয়োজন করা হয়েছে।
দুর্গোৎসব সুষ্ঠুুভাবে উদযাপনের প্রস্তুতি নিয়ে যশোর জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসনের সাথে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত হয়। এসময় পূজা উদযাপন পরিষদের পক্ষথেকে সমগ্র আয়োজনের তথ্য-উপাত্ত জেলা প্রশাসক শফিউল আরিফ এবং পুলিশ সুপার মঈনুল হকের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। আগামী চার অক্টোবর থেকে শুরু হবে শারদীয় দুর্গোৎসব। এ বছর সদর উপজেলায় ১শ’৪৪টি, ঝিকরগাছায় ৫৩টি, শার্শাতে ২৯, চৌগাছাতে ৪৫, বাঘারপাড়া উপজেলায় ৯১,অভয়নগরে ১শ’২৪টি, মণিরামপুরে ৯৪ এবং কেশবপুরের ৯১টি মিলে মোট ৬শ’ ৮৩টি পূজা মন্ডপে শারদীয় এ উৎসবের আয়োজন করা হয়েছে।
এ সময় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুন্ডু ও সাধারণ সম্পাদক যোগেশ চন্দ্র দত্ত বলেন, গত বছর সুষ্ঠুু ও সুন্দরভাবে শারদীয় উৎসব উদযাপিত হয়েছিল ।সার্বজনীনভাবে সকলে উৎসব উদযাপন করেছিল। এবারও গত বারের চেয়েও আরো সুন্দর পরিবেশে শারদীয় উৎসব উদযাপিত হবে। তাছাড়া বরাবরের মত জেলা পূজা উদযাপন পরিষদ একটি কন্টোল রুম খোলা রাখবে, যা নিয়ন্ত্রণ করবে জেলা প্রশাসন। যে কোন সমস্যার ব্যাপারে তথ্য দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে জেলা পূজা উদযাপন পরিষদ ও প্রশাসন।
বাসস/সংবাদদতা/১৪-০৫/নূসী