প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারপ্রাপ্তিতে আওয়ামী লীগের অভিনন্দন

283

ঢাকা , ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ( বাসস) : জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিশুদের টিকাদান কর্মসূচিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মর্যাদাপূর্ণ ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারপ্রাপ্তিতে অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ।
দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের আজ এক বিবৃতিতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিশুদের টিকাদান কর্মসূচিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মর্যাদাপূর্ণ ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারপ্রাপ্তিতে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।
বিবৃতিতে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শুধু উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের জন্যই কাজ করে যাচ্ছেন তা নয়, একইভাবে তিনি দেশের জন্য মানসম্মত উন্নত, স্বাস্থ্যকর নাগরিক সৃষ্টির লক্ষ্যেও নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।’
এই কারণেই বর্তমান সরকার একটি যুগোপযোগী, আধুনিক স্বাস্থ্য নীতি প্রণয়ন করেছে উল্লেখ করে কাদের বলেন, ‘এই নীতির আওতায় দেশের সকল শিশুদের জন্য শতভাগ টিকাদান কর্মসূচি সাফল্যের সাথে সম্পন্ন করেছে। ফলে বাংলাদেশে আজ মা ও শিশু মৃত্যুহার উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে। ’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার মর্যাদাপূর্ণ ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারপ্রাপ্তি বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার অব্যাহত অগ্রগতির প্রতিফলন বলে বিবৃতিতে উল্লেখ করেন তিনি।
সোমবার জাতিসংঘ সদর দপ্তরে সুইজারল্যান্ড ভিত্তিক বিশ্বব্যাপী টিকা দান সংস্থা গ্লোবাল-দ্যা ভ্যাকসিন অ্যালায়েন্স’-এর চেয়ারম্যান ড. এনগোজি ওকনজো-আইওয়েলা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারটি প্রদান করেন।

image_printPrint