বাসস ক্রীড়া-১৫ : সুইডিশ বেঞ্চে বসার অভিযোগে তিন জার্মান স্টাফ নিষিদ্ধ

289

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-বিশ্বকাপ-জার্মানি- সুইডেন-নিষিদ্ধ
সুইডিশ বেঞ্চে বসার অভিযোগে তিন জার্মান স্টাফ নিষিদ্ধ
ভাতুটিনকি (রাশিয়া), ২৬ জুন ২০১৮ (বাসস/এএফপি) : চলমান রাশিয়া বিশ্বকাপে ম্যাচ চলাকালে সুইডেনের বেঞ্চে বসার দায়ে দুইজন ব্যাকরুম স্টাফকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছে জার্মান ফুটবল এসোসিয়েশন (ডিএফবি)। আগামীকাল গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে দক্ষিণ কোরিয়ার মোকাবেলা করবে বিশ্ব চ্যাম্পিয়নরা।
দলের মিডিয়া সমন্বয়ক উলি ভইগট ও শীর্ষ ব্যাকরুম স্টাফ জর্জ বেলাউকে গ্রুপ পর্বের চূড়ান্ত ম্যাচের দিনে মাঠে না আসার জন্য নির্দেশ দেয়া হয়েছে। শেষ ষোলতে অবস্থান নিশ্চিত করার জন্য ওই ম্যাচে অবশ্যই জয়লাভ করতে হবে জার্মানিকে।
গত শনিবার সোচিতে অনুষ্ঠিত সুইডেনের বিপক্ষে ম্যাচে তাদের জন্য নির্ধারিত আসনে বসেছিলেন ওই দুই স্টাফ। ম্যাচের শেষ মুহূর্তে টনি ক্রুস ফ্রি কিক থেকে গোল করে ২-১ গোলের নাটকীয় এক জয় এনে দেন জার্মানিকে।
ওই ঘটনায় সুইডিশ কোচ জানে এন্ডারসনের অভিযোগ তদন্ত করছে ফিফা। অপরদিকে সোমবার ডিএফবি’র এই বিবৃতি পাওয়া যায়। বিবৃতিতে জার্মান ফেডারেশন জানায়, ওই দিন উত্তেজনাকর মুহূর্তে দুই স্টাফ এমন ঘটনা ঘটিয়েছে। এ জন্য আমরা ক্ষমা প্রার্থী।
একটি রিপোর্টে বলা হয়ছে, সোচির ওই ম্যাচ শেষে জার্মান স্কোয়াডের সদস্যরা সুইডিশদের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।
ডিএফবি’র এক টুইট বার্তায় বলা হয়, ‘এটি ছিল আবেগময় একটি ম্যাচ। এমন একটি সময় সুইডিশ পক্ষ থেকে পাওয়া অভিযোগ আরো বেশী আবেগময়। বাস্তবে আমাদের আচরণ এমন নয়।’
বাসস/এএফপি/এমএইচসি/১৯১০/-স্বব