একাডেমী কাপ ফুটবলের শিরোপা জিতলো যশোরের শামস-উল-হুদা এফএ

340

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বসুন্ধরা কিংসের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম(বিএফএসএফ) আয়োজিত অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে যশোরের শামস-উল-হুদা এফএ।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে আজ শুক্রবার অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে যশোরের শামসুল হুদা ৭-৬ গোলে হারায় সিলেটের এমকে গ্যালাকটিকোকে। নির্ধারিত সময়ের খেলা গোলশুন্য থাকায় খেলা টাইব্রেকারে গড়ায়। বৈরী আবহাওয়া ও প্রবল বৃষ্টির কারনে নির্ধারিত সময়ের তিনঘন্টা পর খেলা শুরু হলেও বিপুল সংখ্যক দর্শক খেলা উপভোগ করে।
খেলা শেষে বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দের পৃষ্ঠপোষক বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ। আয়োজক বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সভাপতি কাজী শহীদুল আালমের সভাপতিত্বে অনুষ্ঠানে বাফুফের নির্বাহী সদস্য ফজলুর রহমান বাবুল, রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হসান, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান শেখ গোলাম আকবর ও ফোরামের সাধারন সম্পাদক শাহাদাত হোসেন যুবায়ের বক্তব্য রাখেন।
ফাইনাল ও টুর্নামেন্টের সেরা গোলরক্ষক নির্বাচিত হন শামসুল হুদা একাডেমীর স্বপ্ন সর্দার। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় গ্যালাকটিকোর হাসান, সর্বোচ্চ গোল দাতা ফেনী এফএর রাফেত(পাঁচ গোল)। ফেয়ার প্লে ট্রফি পেয়েছে কিশোরগঞ্জের ভুইয়া এফএ।
বসুন্ধরা কিংসের পৃষ্টপোষকতায় নতুন প্রতিভার অন্বেষণে ১২টি একাডেমি দল নিয়ে দেশে প্রথমবারের মত এ টুর্নামেন্ট আয়োজন করে বিএফএসফ। টুর্নামেন্টের বাছাইকৃত খেলোয়াড়দের তালিকা বাফুফে এবং প্রিমিয়ার লিগের ১২ দলের কাছে প্রদান করা হয়েছে।