বান্দরবানে ‘৩৩৩’ কল দিলেই মিলবে সেবা

216

বান্দরবান, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কল সেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে।
মাঠ পর্যায়ে কল সেন্টার ‘৩৩৩’-এর কার্যক্রম প্রচারণার জন্য বুধবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
এ সময় জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম জানান, সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণযুক্ত স্থানসমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য, ই টিন সংক্রান্ত তথ্য ও সেবা, আবহাওয়ার তথ্য, রেলসেবার তথ্য, নিরাপদ অভিবাসন সংক্রান্ত তথ্য ও অভিবাসনের প্রতারণার শিকার হলে অভিযোগ জানতে প্রবাসীগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ এনম্বরে কল দিয়ে সেবা নিতে পারবেন।
তথ্য জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে নাগরিকরা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাতে পারবেন বলে জানান জেলা প্রশাসক।
জেলা প্রশাসক আরো জানান, ৩৩৩ নম্বরের মাধ্যমে এ পর্যন্ত ২৪০০ বেশি বাল্য বিয়ে প্রতিরোধ করা সম্ভব হয়েছে।
সংবাদ সম্মেলনে বান্দরবানের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
জানা যায়, ২০১৮ সালের ১২ এপ্রিল প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ এ কল সেন্টারের উদ্বোধন করেন। তার নির্দেশনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই (এক্সেস টু ইনফরমেশন) নাগরিকদের সেবা নিশ্চিত করতে এ কল সেন্টার পরিচালনা করে আসছে।

image_printPrint