জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত

236

জয়পুরহাট, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে জেলার সকল বিদ্যালয়ে দুটি করে কাব ও স্কাউট দল গঠন নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের পরিচালনায় ও জয়পুরহাট জেলা স্কাউটসের ব্যবস্থাপনায় আজ বুধবার ৩৯২ তম কাব স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত হয়।
প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শিশু শিক্ষার্থীদের সৎ, যোগ্য, দক্ষ ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রাথমিক, মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে বাস্তব ও জীবন মুখী নানা কর্মসূচি বাস্তবায়ন করছে বাংলাদেশ স্কাউটস জয়পুরহাট জেলা।
ওরিয়েন্টেশন কোর্সে কোর্স লিডার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্কাউটসের সহকারি লিডার ট্রেনার ও জয়পুরহাট জেলা স্কাউটসের সম্পাদক সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু। অন্যান্য প্রশিক্ষক ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উডব্যাজ প্রাপ্ত মো: সাইফুল ইসলাম, জেলা কাব লিডার হাবিবুর রহমান ও নুরুজ্জামান মন্ডল।
প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে জেলার সকল বিদ্যালয়ে দুটি করে কাব ও স্কাউট দল গঠন নিশ্চিতসহ স্কাউট কার্যক্রম আরও জোরদার করার লক্ষ্য নিয়ে জেলা স্কাউট ভবনে আয়োজিত দিন ব্যাপী এ ৩৯২ তম কাব স্কাউট বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সে কালাই, পাঁচবিবি, আক্কেলপুর, ক্ষেতলাল ও সদর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫০ জন শিক্ষক-শিক্ষিকা অংশ গ্রহণ করেন।