একটি সংবিধান নির্ভর সমাজ গঠনের মূল চাবিকাঠি হচ্ছে মানুষের প্রতি শ্রদ্ধা : প্রধান বিচারপতি

440

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, একটি সংবিধান নির্ভর সমাজ গঠনের লক্ষ্যে মূল চাবিকাঠি হচ্ছে মানুষের প্রতি শ্রদ্ধা এবং সম্মান।
তিনি আজ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এ তিনদিন ব্যাপী ‘বিইউপি জাতীয় আইন উৎসব-২০১৯’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
বিইউপি’র বিজয় অডিটোরিয়ামে ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজ (এফএসএসএস) এর ডিপার্টমেন্ট অব ল আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিচারপতি শেখ মো. জাকির হোসেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার এবং সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী জেড আই খান পান্না।
অনুষ্ঠানে প্রধান বিচারপতি আন্তর্জাতিক শান্তি এবং শৃঙ্খলা বজায় রাখতে বাংলাদেশের সামরিক বাহিনীর অবদান প্রশংসার সাথে উল্লেখ করে জাতীয় আইন উৎসবে যোগদানকারী সকল প্রতিযোগীকে শুভেচ্ছা জানান।
বাংলাদেশের ১৬টি বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০০ জন শিক্ষার্থী এই জাতীয় আইন উৎসবে অংশগ্রহণ করেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ক শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় আইন উৎসব আয়োজনের অন্যতম উদ্দেশ্য ছিল সম্ভাবনাময় পেশা হিসেবে আইন পেশা এবং এর নানা বিষয়ের উপর আলোকপাতসহ আইনের শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ সৃষ্টি করা।