বাসস দেশ-২২ : ২২ সেপ্টেম্বর থেকে ডিএনসিসির সড়ক ও ফুটপাত হতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু : মেয়র

309

বাসস দেশ-২২
ডিএনসিসি-উচ্ছেদ-অভিযান
২২ সেপ্টেম্বর থেকে ডিএনসিসির সড়ক ও ফুটপাত হতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু : মেয়র
ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : আগামী ২২ সেপ্টেম্বর থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সড়ক ও ফুটপাত হতে সকল ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।
আজ বিকেলে গুলশানস্থ নগর ভবনে অনুষ্ঠিত এক সভায় ডিএনসিসি মেয়র একথা জানান।
মেয়র বলেন, ডিএনসিসির উত্তরা অঞ্চল (অঞ্চল-১) থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হবে। অঞ্চল-১ এর সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শেষ হওয়ার পরে অন্যান্য অঞ্চলেও অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হবে।
তিনি বলেন, “সড়ক ও ফুটপাত দখল কওে কোনো প্রকার বাণিজ্য করতে দেয়া হবে না। পথচারীদের জিম্মি করে দখল বাণিজ্য সহ্য করা হবে না।”
মেয়র দলমত নির্বিশেষে সবাইকে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার আহবান জানিয়ে বলেন, সড়ক ও ফুটপাত দখল করে যারা নির্মাণ সামগ্রী রাখে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি উচ্ছেদ অভিযান শুরু হওয়ার আগেই অবৈধভাবে দখল করে রাখা সড়ক ও ফুটপাত ছেড়ে দেয়ার আহবান জানান।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএমপি সব ধরনের সহযোগিতা করবে।
সভায় ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন ফারুক পাঠান, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হাই, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলরগণ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৯৪০/কেজিএ