সহ-শিক্ষা উদার নৈতিক সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ঢাবি উপাচার্য

344

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : শিক্ষার্থীরা সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক উদার নৈতিক সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
ইউনিভার্সিটি ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের আজ বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
উপাচার্য পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষার সাথে খেলাধূলা ও সংস্কৃতি চর্চাসহ নানাবিধ বিষয়ের মিশ্রন থাকা দরকার।
উপাচার্য ভাল শিক্ষার্থী ও সুনাগরিক হয়ে গড়ে উঠতে খেলাধূলা ও সংস্কৃতি চর্চার উপর গুরুত্বারোপ করে বলেন, এব্যাপারে অভিভাবকদের সচেতনতা ও আগ্রহে শিশুরা সামনে এগিয়ে যাবে। তিনি ক্ষুদে শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকান্ডের ভূয়সী প্রসংসা করেন।
ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ইউনিভার্সিটি ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিসেস সেলিনা বানুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ মিসেস সেলিনা আক্তার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সৈয়দা তাহমিনা আখতার এবং নাইম আহমেদ খান।