বিআরটিসিতে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে : কাদের

200

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিআরটিসি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন, বিআরটিসিতে স্বচ্ছতা নিশ্চিত করা গেলে উক্ত প্রতিষ্ঠানে লাভ হবে। হেলপার নয়, দক্ষ ড্রাইভার দিয়ে গাড়ি চালানোর ব্যবস্থা করতে হবে। ড্রাইভারদের নিয়োগ দেয়ার বিষয়ে সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটিসিকে নিয়ে স্বপ্ন দেখেন। খোজ-খবর রাখেন। এ প্রতিষ্ঠানকে আধুনিক রূপে সাজাতে হবে। জনগণের সেবা নিশ্চিত করতে যারা বাধা হয়ে দাঁড়াবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
গতকাল রাজধানীর মতিঝিলে বিআরটিসি ভবনের সম্মেলন কক্ষে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ সময় বিআরটিসির চেয়ারম্যান মো. এহছানে এলাহীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী বলেন, ছাত্রলীগের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছেন। যুবলীগ নিজেরাই সংগঠনে সুদ্ধি অভিযান চালাচ্ছে। সমস্যা থাকলে সমাধানের চেষ্টা করছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলের ভেতরে কোনো অপরাধী থাকলে ছাড় দেয়া হবে না। শুধু সাংগঠনিক ব্যবস্থা নয়, আইনি ব্যবস্থা নেয়া হবে। রংপুর-৩ উপনির্বাচনে প্রার্থী চুড়ান্ত করতে জাতীয় পার্টি চাইলে আলোচনা হতে পারে বলেও জানান তিনি।
বিআরটিসি চেয়ারম্যানকে প্রতিষ্ঠানের ওপর নজরদারি করার আহবান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, নিষেধ করার পরেও এবার ঈদে কিছু কিছু যায়গায় গাড়ির ভাড়া বেশি নেয়া হয়েছে। সঠিকভাবে দায়িত্ব পালন না করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। বিআরটিসি গাড়ি ইজারা দেয়া যাবে না।
তিনি বলেন, উক্ত প্রতিষ্ঠানের কর্মচারিদের অভিযোগ রয়েছে তারা বেতন পাচ্ছে না। তাদের বেতন দিতে হবে। বিভিন্ন সময়ে নাশকতা এবং অগ্নী সন্ত্রাসীদের হাতে কিছু গাড়ি নষ্ট হয়েছে। বেশকিছু গাড়ির গ্লাস ভাঙ্গা, ছিট অপরিস্কার রয়েছে। এসি গাড়িতে এসি চলে না। এসব সমস্যা সমাধান করতে হবে। গাড়িতে পোস্টার লাগানো যাবে না। গাড়িগুলো রক্ষনাবেক্ষনে যতœবান হতে হবে। গাড়ি আমদানিতে দুর্নীতি হয়ে থাকলে তা খতিয়ে দেখা হবে। সর্ষের মধ্যে ভুত থাকলে তা তাড়াতে হবে। জনবল কম থাকলে বাড়াতে হবে। কোনো দুর্নীতিবাজকে পদে রাখা যাবে না। যেসব কর্মচারি বিআরটিসির উন্নয়ন না করে পকেট ভারি করে তাদের এই প্রতিষ্ঠানে থাকার প্রয়োজন নেই।

image_printPrint