হবিগঞ্জে ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ শুরু

218
??

হবিগঞ্জ, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): জেলা পর্যায়ের অফিসসহ সকল উপজেলা ও সকল ইউনিয়নের ওয়েব পোর্টাল বিষয়ক দুই দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা আজ শুরু হয়েছে। সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথী হিসেবে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শামসুজ্জামান। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় জেলা প্রশাসন এ প্রশিক্ষণের আয়োজন করে।
অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শামসুজ্জামান জানান, দুই দিনের এ প্রশিক্ষণে জেলার ৩৩জন ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা এবং ১৫টি সরকারী অফিসের কর্মকর্তা অংশগ্রহণ করছেন। এখানে প্রশিক্ষণ হিসেবে দায়িত্ব পালন করছেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার,অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শামসুজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা, সহকারী প্রোগ্রামার আহাদুজ্জামান। মঙ্গলবার বিকেলে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ।
তিনি আরও জানান, কর্মশালায় ওয়েব পোর্টাল কিভাবে আপডেট করতে হয় এবং এটি পরিচালনার বিষয়ে হাতে কলমে শিক্ষা প্রদান করা হবে। জেলার অনেক প্রতিষ্ঠানে তাদের ওয়েব পোর্টাল নিয়মিত আপডেট করা হয় না। প্রশিক্ষণের পর এ অবস্থার উন্নতি হবে বলে আশা করা যায়।

image_printPrint