ময়মনসিংহের ফুলপুরে একলাখ ১০ হাজার গাছের চারা বিতরণ

49

ময়মনসিংহ, ১১ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ‘মুজিব বর্ষ’ উপলক্ষে সামাজিক বনায়নের মাধ্যমে জেলার ফুলপুর উপজেলাকে ‘সবুজ ফুলপুর’ হিসেবে গড়ে তুলতে পৌরসভা ও উপজেলার ১০টি ইউনিয়নে আজ এক সাথে একলাখ ১০ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে।
আজ বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পৌর সদরের কাজিয়াকান্দা কামিল মাদ্রাসা প্রাঙ্গনে গাছের চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম। পরে খেলার মাঠে শিক্ষার্থীদের হাতে ফলজ, বনজ ও ঔষধী গাছের এসব চারা বিতরণ করা হয়।
এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করিম রাসেল, পৌর মেয়র আমিনুল ইসলাম, ওসি ইমারত হোসেন গাজী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
ফুলপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, ‘মুজিব বষর্’ উপলক্ষে উপজেলাকে ‘সবুজ ফুলপুর’ হিসাবে গড়ে তোলার লক্ষ্যে আগামী তিনবছরে সাড়ে তিনলাখ ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হবে।
তিনি জানান, চলতিবছর একলাখ ১০ হাজার, আগামী বছর একলাখ ১০ হাজার ও পরের বছর আরো একলাখ ১০ হাজার গাছের চারা রোপন করা হবে। এই চারাগুলো বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ সামাজিক সংগঠনের খালি জায়গায় রোপণ করা হবে।

image_printPrint