এশিয়া কাপ-ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্টে রিকার্ভ পুরুষ এককে রুমান সানা ফাইনালে

51

ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ফিলিপাইনের ক্লার্ক সিটিতে অনুষ্ঠিত এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্ণামেন্টের রিকার্ভ এককে রুমান সারা ফাইনালে উঠেছেন।
টুর্নামেন্টের দ্বিতীয় দিনে ইলিমিনেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ এককে রুমান সানা ১/২৪ খেলায় বাই পায়, ১/১৬ খেলায় মায়ানমারের থিহা টেট জ্যকে ৬-০ সেট পয়েন্টে, ১/৮ খেলায় থাইল্যান্ডের থেপনা দেনচাইকে ৬-০ সেট পয়েন্টে, কোয়ার্টার ফাইনালে চাইনিজ তাইপের ইয়াং হুইয়ে ঝিকে ৭-১ সেট পয়েন্টে ও সেমি-ফাইনালে চায়নার তা লাকে ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়েছেন। আগামী ১৩ সেপ্টেম্বর বাংলাদেশ সময় দুপুর ১২:২৫ মিনিটে চায়নার সাই হেংকির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন রুমান সানা।
মোহাম্মদ তামিমুল ইসলাম ১/১৬ খেলায় চাইনিজ তাইপের হুয়াং গুয়ান-ঝংকে ৬-৫ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করার পর ১/৮ খেলায় সিঙ্গাপুরের জাস্টিন উয়ি কিং এর কাছে ৬-৫ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত হন। মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ১/১৬ খেলায় থাইল্যান্ডের থামওং উইত্থায় এর কাছে ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত হন। এছাড়াও রিকার্ভ মহিলা এককে ১/১৬ খেলায় বিউটি রায় মালয়েশিয়ার আব্দুল হালিল নূর আফিসাকে ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করে ১/৮ খেলায় চায়নার উ জিয়াক্সিন এর কাছে ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত হন।
এর আগে টুর্নামেন্টের প্রথম দিনে ১২টি দেশের ৩৮ জনের মধ্যে রিকার্ভ ডিভিশনে কোয়ালিফিকেশন রাউন্ডে ৭২০ স্কোরের মধ্যে মো: রুমান সানা ৬৭১ স্কোর করে ২য় স্থান অর্জন করেন। মোহাম্মদ তামিমুল ইসলাম ৬৪৪ স্কোর করে ২০তম এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৪২ স্কোর করে ২১তম র‌্যাংক অর্জন করেন। রিকার্ভ মহিলা কোয়ালিফিকেশন রাউন্ডে ২৭ জনের মধ্যে বিউটি রায় ৬২৩ স্কোর করে র‌্যাংকিংয়ে ১৪তম স্থান অর্জন করেন।
রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ৯টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল) ১৯৫৭ স্কোর করে র‌্যাংকিংয়ে ৪র্থ স্থান অর্জন করে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ৮টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রুমান সানা ও বিউটি রায়) ১২৯৪ স্কোর করে র‌্যাংকিংয়ে ৪র্থ স্থান অর্জন করে।

image_printPrint