বাসস রাষ্ট্রপতি-২ : তুরস্কের প্রেসিডেন্ট পুনর্নির্বাচিত হওয়ায় এরদোগানকে রাষ্ট্রপতির অভিনন্দন

236

বাসস রাষ্ট্রপতি-২
রাষ্ট্রপতি-এরদোগান
তুরস্কের প্রেসিডেন্ট পুনর্নির্বাচিত হওয়ায় এরদোগানকে রাষ্ট্রপতির অভিনন্দন
ঢাকা, ২৫ জুন, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় রিসেপ তাইপে এরদোগানকে অভিনন্দন জানিয়েছেন।
তুর্কি প্রেসিডেন্টকে পাঠানো এক বার্তায় তিনি বলেন, তুরস্কের জনগণ তাদের প্রেসিডেন্ট হিসেবে আপনাকে পুনর্নির্বাচিত করায় আমি অত্যন্ত আনন্দিত। এটি আপনার নেতৃত্বের প্রতি তাদের আস্থারই সুস্পষ্ট প্রকাশ। নির্বাচনে নিরঙ্কুশ এই সাফল্য অর্জন করায় আপনাকে আমার উষ্ণ অভিনন্দন জানাচ্ছি।’
তিনি বলেন, বাংলাদেশ ও তুরস্ক উভয়ের ইতিহাস, সংস্কৃতি, মূল্যবোধ ও ঐতিহ্যের মধ্যে মিল থাকায় চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে।
রাষ্ট্রপতি বলেন, আমি বিশ্বাস করি আগামী দিনগুলোতে ভ্রাতৃপ্রতীম জনগণ দু’দেশের শান্তি, উন্নয়ন এবং অগ্রগতির পথে একসঙ্গে এগিয়ে যাবে। একই সঙ্গে আমাদের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্ক আরো জোরদার করবে।
তিনি এ সময় এরদোগানে সুস্বাস্থ্য ও কল্যাণ কামনার পাশাপাশি ভ্রাতৃপ্রতীম তুরস্কের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ সময় প্রেসিডেন্ট এরদোগানকে যতদ্রুত সম্ভব পারস্পারিক সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরে আসারও আমন্ত্রণ জানান।
বাসস/সবি-এসএএইচ/এসই/১৮৩২/আরজি