উচ্চশিক্ষার মান নিশ্চিত করতে ইউজিসি তদারকি কার্যক্রম বৃদ্ধি করেছে : কাজী শহীদুল্লাহ

319

ঢাকা, ৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : দেশের উচ্চশিক্ষার কাক্সিক্ষতমান নিশ্চিত করতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন তদারকি কার্যক্রম বৃদ্ধি করেছে বলে জানিয়েছেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।
আজ সোমবার ইউজিসি’র এসপিকিউ বিভাগ আয়োজেতি ‘পাবলিক বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র (ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল) বর্তমান অবস্থা এবং করণীয়’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দিনব্যাপী কর্মশালায় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহকে কিভাবে এগিয়ে নেওয়া যায় সে বিষয়ে বিস্তারিত আলোকপাত করা হয়।
কাজী শহীদুল্লাহ বলেন, গুণগত শিক্ষা নির্ভর করে মানসম্মত শিক্ষকদের ওপর। শিক্ষার্থীদের কল্যাণ ও ভবিষ্যতের জন্য শিক্ষকদের জ্ঞান এবং দক্ষতা প্রয়োজনের নিরিখে বৃদ্ধি করা প্রয়োজন।
তিনি বলেন, শিক্ষককরা যদি আগামীর জন্য নিজেদের তৈরি না করে তাহলে তারা অসুবিধায় পড়বে। নিজেদের বিপদ নিজেরাই ডেকে আনবে।
ইউজিসি উচ্চশিক্ষার গুণগতমান নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে উল্লেখ করে শহীদুল্লাহ বলেন, দেশে শিক্ষার মান বাড়াতে আইকিউএসি গুরুত্বর্পুণ ভূমিকা পালন করবে।
অনুষ্ঠানে স¦াগত বক্তব্যে রাখেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। এছাড়াও কর্মশালায় ইউজিসির সদস্য প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, সচিব ড. মোঃ খালেদ প্রমুখ বক্তব্য রাখেন।