বাসস দেশ-২৯ : প্রতিটি উপজেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

514

বাসস দেশ-২৯
প্রতিটি উপজেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
ঢাকা, ৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, তরুণদের কর্মসংস্থানের লক্ষ্যে প্রতিটি উপজেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এ কেন্দ্রে যুবকদের সুস্থ বিনোদনের জন্য যুব বিনোদন কেন্দ্র থাকবে। যুব গবেষণা কেন্দ্রের মাধ্যমে তরুণদের উন্নয়নের স্রোতধারায় সম্পৃক্ত করা হবে।
আজ রাজধানীর সিরডাপ মিলনায়তনে ইয়েস বিডি ও ইয়ুথ ফর চেঞ্জ বাংলাদেশ আয়োজিত যুবদের নেতৃত্বে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ততায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
ইতোমধ্যে প্রায় ৫৫ লাখ যুবককে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে বলে প্রতিমন্ত্রী জানান। এরমধ্যে প্রায় ২২ লাখ যুবক আত্ম-কর্মসংস্থানে নিয়োজিত হয়েছে। যুবকদের মাদকমুক্ত ও জঙ্গিবাদমুক্ত রাখতে সুস্থ বিনোদন চর্চা করতে প্রতিটি উপজেলায় স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। প্রতিটি জেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচি চালু করা হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনালের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর লরা ক্রাডিয়া এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন।
বাসস/তবি/এমএমবি/২৩২৮/-কেকে