বাসস দেশ-৩ : সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৫ দফা দাবি বাস্তবায়নের আহবান

125

বাসস দেশ-৩
সার্ভে-ডিপ্লোমা
সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৫ দফা দাবি বাস্তবায়নের আহবান
ঢাকা, ৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অন্যান্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মতো ১০ম গ্রেড বেতন স্কেল বাস্তবায়নসহ ৫ দফা দাবি জানিয়েছে ইনস্টিটিউট অব সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিএসইবি)।
সংগঠনের পক্ষ থেকে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আজ এক সংবাদ সম্মেলনে আগামী এক মাসের মধ্যে দাবি বাস্তবায়নের আহবান জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যসহ দাবিনামা উপস্থাপন করেন সংগঠনের মহাসচিব মইনুল হক চৌধুরী দুলাল। স্বাগত বক্তৃতা করেন সংগঠনের চেয়ারম্যান হুমায়ুন কবীর তুষার। এসময় সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে কানুনগো ও উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার পদে পদোন্নতির লক্ষ্যে পিএসসি কর্তৃক সুপারিশ প্রাপ্তদের দ্রুত জিও (সরকারী আদেশ) জারি, সকল দপ্তরে সার্ভেয়ার ও সমমান পদের নিয়োগ বিধিতে শিক্ষাগত যোগ্যতা ‘ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং টেকনোলজি)’ প্রতিস্থাপন, ওই পদের সকল কার্যক্রম কারিগরি সংশ্লিষ্ট বিধায় সার্ভেয়ার পদটি কারিগরি পদ হিসেবে ঘোষণা এবং সকল দপ্তরে সার্ভেয়ার ও সমমানের শূন্যপদে দ্রুত নিয়োগ দেয়ার দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে তারা বলেন, সরকারের সকল দপ্তরে কর্মরত অন্যান্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ১০ম গ্রেড বেতন স্কেল বাস্তবায়ন করা হয়েছে। কিন্তু সমমান এবং এক ও অভিন্ন শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন হওয়া সত্ত্বেও সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদেরকে ১০ম গ্রেড বেতন স্কেল বাস্তবায়ন করা হয়নি। অথচ এই বৈষম্য দূরীকরণে ‘সকল ডিপ্লোমাধারীদেরকে ২য় শ্রেণীর গেজেটেড পদমর্যাদা ও বেতন স্কেল ১০ম গ্রেড’ প্রদানে প্রধানমন্ত্রীর অনুশাসন রয়েছে। আগামী এক মাসের মধ্যে ওই অনুশাসন বাস্তবায়নে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
বাসস/সবি/এমএসএইচ/১৪০৫/-এমএবি