বাসস দেশ-৩১ : ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলে’র প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ পেলেন আছাদুজ্জামান মিয়া

496

বাসস দেশ-৩১
আছাদুজ্জামান-সেল
‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলে’র প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ পেলেন আছাদুজ্জামান মিয়া
ঢাকা, ৩ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োজিত মো. আছাদুজ্জামান মিয়াকে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলে’র প্রধান নির্বাহী কর্মকর্তা পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। ১৪ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।
আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।
এতে বলা হয়, ডিএমপি কমিশনার পদে এক মাসের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষে অর্থাৎ আগামী ১৪ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য আছাদুজ্জামানকে জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ প্রদান করা হলো।
এ নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্রের মাধ্যমে নির্ধারিত হবে। একইসঙ্গে জনস্বার্থের এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।
এর আগে বিসিএস (পুলিশ) ক্যাডারের এই কর্মকর্তা প্রায় সাড়ে চার বছর ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করার পর গত ১৪ আগস্ট থেকে একই পদে এক মাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পান আছাদুজ্জামান মিয়া। এ হিসেবে ১৩ সেপ্টেম্বর তার এ নিয়োগের মেয়াদ শেষ হচ্ছে।
এদিকে, আছাদুজ্জামান মিয়া দায়িত্বে থাকাকালীনই ডিএমপি কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ও অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক মোহাম্মদ শফিকুল ইসলাম।
বাসস/সবি/এমএন/২২১৭/এবিএইচ