ঢাবির সাথে কাজ করতে আগ্রহী চীনের বিশ্ববিদ্যালয়

360

ঢাকা, ২ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ইনোভেশন এবং এন্টারপ্রেনারশিপ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাথে কাজ করার বিশেষ আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশে সফররত চীনের একটি প্রতিনিধি দল।
চীনের মিচিগান বিশ্ববিদ্যালয়-সাংহাই জিয়াও টং বিশ্ববিদ্যালয় জয়েন্ট ইনস্টিটিউটের অধ্যাপক ড. প্রদীপ রায়-এর নেতৃত্বে তিন-সদস্যের একটি প্রতিনিধি দল আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করে এ আগ্রহের কথা জানান। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন অধ্যাপক ড. কুউই-ইয়ান তেহ্ এবং অধ্যাপক ড. সুং চাল।
চীনের প্রতিনিধি দল এ ব্যাপারে উপাচার্যের সহযোগিতা কামনা করে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।
এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইনোভেশন, ক্রিয়েটিভিটি এন্ড এন্টারপ্রেনারশিপ সেন্টারের পরিচালক ও অর্গ্যানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশীপ বিভাগের সহযোগী অধ্যাপক মো. রাশেদুর রহমান, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম্ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রাকিবুল হক এবং জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মাহমুদ আলম উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ইনোভেশন, ক্রিয়েটিভিটি এন্ড এন্টারপ্রেনারশিপ সেন্টার এবং মিচিগান বিশ্ববিদ্যালয়-সাংহাই জিয়াও টং বিশ্ববিদ্যালয় জয়েন্ট ইনস্টিটিউটের মধ্যে সংশ্লিষ্ট ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ব্যাপারে তারা মতবিনিময় করেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর সাথে যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম গ্রহণে আগ্রহ প্রকাশ করায় প্রতিনিধি দলকে আন্তরিক ধন্যবাদ জানান।