বাসস দেশ-৩৩ : যুদ্ধাপরাধীদের চলমান বিচার অব্যাহত থাকবে : পরিকল্পনামন্ত্রী

673

বাসস দেশ-৩৩
পরিকল্পনামন্ত্রী-যুদ্ধাপরাধ-বিচার
যুদ্ধাপরাধীদের চলমান বিচার অব্যাহত থাকবে : পরিকল্পনামন্ত্রী
সিলেট, ৩১ আগস্ট, ২০১৯ (বাসস) : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, মহান মুক্তিযুদ্ধ চলাকালীন যুদ্ধাপরাধীদের বিচার চলছে, বিচার চলবে, বিচার বন্ধ হবে না।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় যারা গণহত্যা করেছে এবং পাকিস্তানী হানাদার বাহিনীর সঙ্গে হাত মিলিয়ে নিজের মাতৃভূমির বিরুদ্ধে অবস্থান নিয়েছিলো সেই সকল রাজাকার, আলবদর ও স্বাধীনতা বিরোধী শক্তি যুদ্ধাপরাধীদের চলমান বিচার অব্যাহত থাকবে।
এম এ মান্নান আজ বিকেলে সুনামগঞ্জের জগন্নাথপুরে শ্রীরামিসি স্কুল এন্ড কলেজে ‘শ্রীরামিসি গণহত্যা দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, আজকের এই দিনে শ্রীরামিসিসহ দেশের বিভিন্ন স্থানে বহু লোকজনকে পাক হানাদার বাহিনী নির্বিচারে হত্যা করেছিল।
তিনি বলেন, বর্তমান সরকার এই গণহত্যাকারীদেরও খোঁজে বের করে বিচারের আওতায় নিয়ে আসবে।
শহীদ স্মৃতি সংসদ শ্রীরামিসির সভাপতি নূর মোহাম্মদ জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, পুলিশ সুপার মিজানুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু।
এর আগে এম এ মান্নান ফলদ বৃক্ষ মেলা ২০১৯ এবং উপজেলা পরিষদের অর্থায়নে ক্রয় করা মাদারস এ্যাম্বুলেন্সের মাধ্যমে ভ্রাম্যমান স্বাস্থ্য সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।
বাসস/সংবাদদাতা/এমএএস/২০৫০/-কেএমকে