বাসস দেশ-২৮ : পাঁচ কোটি টাকা ব্যয়ে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

364

বাসস দেশ-২৮
ভিত্তি প্রস্তর-স্থাপন
পাঁচ কোটি টাকা ব্যয়ে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং
বান্দরবান, ৩১ আগস্ট, ২০১৯ (বাসস) : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ১শ’ একর নিজস্ব ভূমির উপর পাঁচ কোটি টাকা ব্যয়ে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
আজ শনিবার জেলা সদরের সুয়ালক ইউনিয়নের মাঝের পাড়া এলাকায় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে তিনি নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর এ.এফ ইমাম আলি, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ নুরুল আবছার, বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস স্টাডিজের ডীন প্রফেসর ডক্টর কাজী আহমদ নবী ও স্কুল অব সায়েন্স, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ডীন প্রফেসর ডক্টর মোসলেহ উদ্দীন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাতস প্রমুখ উপস্থিত ছিলেন।
মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, শিক্ষার গুণগত মান ও সার্বিক উন্নয়নে সরকার নিরন্তর কাজ করে যাচ্ছে। বিশেষ করে পার্বত্য চট্টগ্রাম আবাসিক বিদ্যালয় নির্মাণ ও মিড ডে মিল প্রকল্প চালুর মাধ্যমে শিক্ষার মান উন্নয়নের নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে ।
তিনি বলেন, বান্দরবানকে শিক্ষানগরীতে রুপান্তর করার একধাপ এগিয়ে প্রথম বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ শুরু হলো। আগামীতেও বান্দরবানের শিক্ষার মান উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে মেডিকেল কলেজ স্থাপনের উদ্যোগ নেয়া হবে।
বাসস/সংবাদদাতা/এমএআর/-২০৩৮/জেজেড