বাসস দেশ-২৪ : গোলাম সারওয়ার তার কর্মের মধ্যেই বেঁচে থাকবেন : স্মরণ সভায় বক্তারা

506

বাসস দেশ-২৪
গোলাম সারওয়ার-সভা
গোলাম সারওয়ার তার কর্মের মধ্যেই বেঁচে থাকবেন : স্মরণ সভায় বক্তারা
ঢাকা, ৩০ আগস্ট ২০১৯ (বাসস) : নাগরিক স্মরণ সভায় বক্তারা বলেছেন, সাংবাদিকতায় সততা, দক্ষতা ও দায়িত্বশীলতার ক্ষেত্রে গোলাম সারওয়ার যে উজ্জ্বল দৃষ্টান্ত ও সৃষ্টিকর্মের আলো ছড়িয়ে গেছেন তার মধ্যেই তিনি বেঁচে থাকবেন সবসময়।
আজ বিকেলে দৈনিক সমকালের প্রতিষ্ঠাতা সম্পাদক গোলাম সারওয়ারের প্রথম মৃত্যুবার্ষিকীতে নাগরিক স্মরণ সভায় এসব কথা বলেছেন দেশের বিশিষ্টজনরা।
শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে সমকাল কার্যালয়ের প্রধান মিলনায়তনে স্মরণসভায় সভাপতিত্ব করেন ভাষা সৈনিক ও জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম। স্মরণসভার শুরুতেই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা জানানো হয়। তিনি গত বছরের ১৩ আগস্ট ইন্তেকাল করেন।
স্মরণ সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলির সদস্য মোহাম্মদ নাসিম এমপি, তথ্য সচিব আব্দুল মালেক, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, জাগরণ সম্পাদক আবেদ খান, ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, সাবেক শিক্ষামন্ত্রীী নুরুল ইসলাম নাহিদ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহম্মদ, দৈনিক সমকাল প্রকাশক ও এফবিসিআই এর সাবেক সভাপতি এ. কে. আজাদ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক , স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ইকবাল আরসালান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এবং বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমকালের ফিচার সম্পাদক মাহবুব আজীজ।
বাসস/সবি/এমএআর/২৩৫৫/-এবিএইচ