বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের অনন্য উদাহরণ : স্বরাষ্ট্রমন্ত্রী

201

ঢাকা, ২৯ আগস্ট ২০১৯ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের অনন্য উদাহরণ হচ্ছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্ন ও পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলেই সেটি সম্ভব হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, বাংলাদেশ ব্যাংক শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ বাংলাদেশ ব্যাংক শাখার সভাপতি সিদ্দিকুর রহমান মোল্লা।
এছাড়া জাতীয় শোক উপলক্ষে আজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান খামারবাড়ীর গিয়াস উদ্দিন মিল্কি অডিটোরিয়ামে বাংলাদেশ মৃত্তিকা সম্পদ ইনস্টিটিউটে এবং রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় তেজগাঁও শিল্পাঞ্চল থানা ছাত্রলীগের আয়োজনে পৃথক দুুটি আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
আসাদুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধু কারাগারে থেকেই বাংলাদেশের রাজনীতির ইতিহাস, ঐতিহ্য ও ভবিষ্যত পরিকল্পনার কথা লিখে গেছেন। তাঁর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা পাঠ করলে তা জানা যায়।

image_printPrint