ডাকসু’র উদ্যোগে টিএসসিতে চারদিনব্যাপী ‘বঙ্গবন্ধু বইমেলা’ শুরু

325

ঢাকা, ২৮ আগস্ট, ২০১৯ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র উদ্যোগে আজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ( টিএসসি) চারদিনব্যাপী ‘বঙ্গবন্ধু বইমেলা’ শুরু হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দীন, এমপি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুস্তক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন ছোটন, অন্য প্রকাশনীর প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম, কলকাতার একটি প্রকাশনী সংস্থার সভাপতি ত্রিদিব চট্টোপাধ্যায়, ডাকসু’র জিএস গোলাম রব্বানী, এজিএস মো. সাদ্দাম হোসেন, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন এবং সদস্য নিপু ইসলাম তন্বী।
ড. মো. আখতারুজ্জামান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র উদ্যোগে বঙ্গবন্ধুকে নিয়ে প্রথমবারের মতো এই বইমেলা একটি ব্যতিক্রমী উদ্যোগ।
ডাকসু’র উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা, আলোচনা সভাসহ নানাবিধ আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন করায় উপাচার্য ডাকসু’র নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান।
এই বইমেলার মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, আদর্শ ও দর্শন সম্পর্কে জানার সুযোগ পাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, আজ থেকে আগামী ৩১ আগস্ট প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই বইমেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই নিয়ে বিভিন্ন প্রকাশনী সংস্থার ৪২টি স্টল রয়েছে।