বাসস দেশ-৩৬ : বাংলাদেশ খুনীদের নিয়ে সমঝোতা করে চলবে না : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

483

বাসস দেশ-৩৬
গৃহায়ন ও গণপূর্ত-আলোচনা
বাংলাদেশ খুনীদের নিয়ে সমঝোতা করে চলবে না : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী
ঢাকা, ২৭ আগস্ট, ২০১৯ (বাসস) : বাংলাদেশ কখনোই খুনীদের নিয়ে সমঝোতা করে চলতে পারে না। এমন ধারণায় বিশ্বাস করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ সেগুনবাগিচায় গণপূর্ত অধিদপ্তরের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এ মন্তব্য করেন।
তিনি বলেন, শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের অপরাধের বিচারের রায় কার্যকর করে বাঙালি জাতিকে ১৯৭১ সালের কলঙ্ক থেকে মুক্ত করেছেন। একইভাবে বঙ্গবন্ধু হত্যার বিচার শেষ করে হত্যাকারীদের দাম্ভিকতাকে চূর্ণ করে বাঙালি জাতিকে পরিত্রাণ দিয়েছেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার কারণে জাতি কতটা পিছিয়েছে তা উপলব্ধি করা যাচ্ছে।
বাঙালি জাতির অস্তিত্বের উৎস হিসেবে শেখ হাসিনার মাঝে বঙ্গবন্ধুকে আমরা দ্বিতীয়বার পেয়েছি। জাতির অস্তিত্বের উৎস। বঙ্গবন্ধুর স্বপ্ন ও ত্যাগ না থাকলে এ বাংলাদেশ হতো না।
গণপূর্ত অধিদপ্তরের উদ্যোগে এ আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।
এ অধিদপ্তরের চেয়ারম্যান মো: সাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এ মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: আখতার হোসেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান রাশিদুল ইসলাম, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, উন্নয়ন অধিদপ্তরের পরিচালক ড. খুরশিদ জাবিন হোসেন তৌফিক প্রমুখ বক্তৃতা করেন।
বাসস/সবি/এসএস/২১৩৮/-জেজেড