অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাবি’র ১০ মেধাবী শিক্ষার্থী

291

ঢাকা, ২৬ আগস্ট, ২০১৯ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১০ মেধাবী শিক্ষার্থী অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেয়েছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮ সালের বিএসএস (সম্মান)পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় তারা এ পুরস্কার পেলেন।
আজ বিশ্ববিদ্যালয়ের আর. সি. মজুমদার আর্টস মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে সনদপত্র ও চেক তুলে দেন।
পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন-মেহজাবিন বশির তুলি,শারমিন জাহান জোহা,ফায়েজ আহমেদ, আবদুর রাজ্জাক সোহেল,তন্ময় সাহা জয়,ন¤্রতা তালুকদার অর্পা,তাহমিনা আক্তার জেনি,সুমাইয়া তানিম,শামিমা নাসরিন ও মেহেরুন নাহার মেঘলা।
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড.কাবেরী গায়েনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের পরিচালক ড. ইমতিয়াজ আহমেদ।
উল্লেখ্য,সাবেক রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের কন্যা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক ড. সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। তাঁর স্মৃতির উদ্দেশ্যে পরিবারের পক্ষ থেকে ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ প্রবর্তন করা হয়।