বাসস দেশ-২০ : ঢাকা সেনানিবাসে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ স্থাপন

127

বাসস দেশ-২০
ঢাকা সেনানিবাস-মুক্তিযুদ্ধ কর্ণার
ঢাকা সেনানিবাসে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ স্থাপন
ঢাকা, ২৫ আগস্ট, ২০১৮ (বাসস) : ঢাকা সেনানিবাসে পুরাতন লগ এরিয়া ভবনে ফাইনান্স কন্ট্রোলার (আর্মি) লগ এরিয়া কার্যালয়ে “মুক্তিযুদ্ধ কর্ণার” স্থাপন করা হয়েছে।
মহান মুক্তিযুদ্ধের সংগ্রামী চেতনা ও আত্মত্যাগের ইতিহাস আরও ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ‘১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও মুক্তিযুদ্ধকালীন ঘটনাপঞ্জীকে উপজীব্য করতে কক্ষটির বিভিন্ন দেয়াল সাজানো হয়’।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এফসি (আর্মি) লগ এরিয়া কার্যালয়ের মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে পুরাতন লগ এরিয়া ভবন কার্যালয়ে মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করা হয়।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, এ উপলক্ষে আজ রোববার সিনিয়র ফাইনান্স কন্ট্রোলার (আর্মি) কার্যালয়ের সভাকক্ষে এক আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স মোহাম্মদ ইকবাল হোসেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করেন।
অনুষ্ঠানে সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) মনোয়ারা হাবীব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এছাড়াও, প্রতিরক্ষা অর্থ অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) লগ এরিয়া মোঃ মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপনের উদ্দেশ্য ও প্রত্যাশা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
আলোচনা শেষে আমন্ত্রিত অতিথিরা “মুক্তিযুদ্ধ কর্ণার” ঘুরে দেখেন। মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে নান্দনিক ভাবে উপস্থাপনার জন্য তারা “মুক্তিযুদ্ধ কর্ণার” এর ভূয়সী প্রশংসা করেন।
বাসস/আইএসপিআর/এফএইচ/১৮২০/অমি