বাসস দেশ-১৯ : বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় ২ জনের কারাদন্ড

110

বাসস দেশ-১৯
লার্ভা-জরিমানা
বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় ২ জনের কারাদন্ড
ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ (বাসস) : এডিস মশার লার্ভা নিধনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত আজ ২ জনকে কারাদন্ড দিয়েছে।
ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, আজ সিটি এলাকায় ৫টি মোবাইল কোর্টের পক্ষ থেকে মোট ১৯৮টি বাড়ি পরিদর্শনকালে ২ জনকে কারাদন্ড, ৫ জন বাড়ির মালিককে সতর্ক করা এবং চামেলিবাগের কনকর্ড টুইন টাওয়ারসহ মোট ৬টি হোল্ডিং থেকে ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এর মধ্যে সায়েন্স ল্যাব মিরপুর রোডের ২টি হোল্ডিংয়ে এডিস মশার লার্ভা পাওয়ায় হোল্ডিং নম্বর ৪৩ এর মো. সাজু (৪৫) কে এবং হোল্ডিং নম্বর ৪৪ এর মো. নজরুল ইসলাম (৩০)কে একদিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
এছাড়া শান্তিনগরের টুইন টাওয়ারে এডিস মশার লার্ভা ও পানি জমে থাকার কারণে ৩০ হাজার টাকা এবং যাত্রাবাড়ি এলাকার ৫টি বাড়িতে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আজ পর্যন্ত মোট ৭৫ হাজার ২৪৩টি বাড়ি সরেজমিন পরিদর্শন, ৪ জনকে কারাদন্ড প্রদান. ১৬ জন বাড়ির মালিককে সতর্ককরণ এবং ৩১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
বাসস/এমএসএইচ/১৮১৫/কেজিএ