বাজিস-১০ : হবিগঞ্জের একহাজার ৪৪০টি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা উপহার দিবে জেলা প্রশাসন

103

বাজিস-১০
হবিগঞ্জ-পতাকা বিতরণ
হবিগঞ্জের একহাজার ৪৪০টি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা উপহার দিবে জেলা প্রশাসন
হবিগঞ্জ, ২৫ আগস্ট, ২০১৯ (বাসস) : জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার ১ হাজার ৪৪০টি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা উপহার দেওয়া হবে।
আগামি ১ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় জেলা সদরসহ সকল উপজেলা সদরে একযোগে আনুষ্ঠানিকভাবে এই পতাকা শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রধানদের কাছে হস্তান্তর করা হবে।
হবিগঞ্জের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) তাছলিমা শিরিন মুক্তা জানান, আগামি ১ সেপ্টেম্বর জেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের হাতে জাতীয় পতাকা তুলে দিবেন। একই সময়ে একযোগে সকল উপজেলা সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ পতাকা হস্তান্তর করবেন।
তিনি জানান, প্রতিটি পতাকার আকার ও রং একই। পতাকার দৈর্ঘ্য ৫ ফুট এবং প্রস্ত ৩ ফুট। সকল শিক্ষা প্রতিষ্ঠানকে বলা হয়েছে এই পতাকা উত্তোলনের জন্য ১০ ফুট উচ্চতার একটি এসএস পাইপ ক্রয় করতে এবং পতাকা উত্তোলনের জন্য প্রতিষ্ঠানের সামনে একটি বেদী নির্মান করতে। ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ বিষয়টি তদারকি করে প্রস্তুতি সম্পন্ন করেছেন।
হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, ‘প্রায় সময়ই দেখা যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইচ্ছামত আকার এবং যথাযথ রং ছাড়াই জাতীয় পতাকা ব্যবহার করা হয়। অনেক প্রতিষ্ঠানে বিবর্ণ এবং ছেড়া পতাকাও উত্তোলন করা হয়। নির্দিষ্ট কোন বেদীতে পতাকা উত্তোলন না করে একটি বাঁশের মধ্যে লাগিয়েও পতাকা উত্তোলন করা হয়। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে একই রং ও একই আকারের পতাকা উত্তোলন নিশ্চিত করতে এই পতাকা বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।’
তিনি বলেন, জাতীয় পতাকা আমাদের গর্ব ও অহংকার। নতুন প্রজন্মকে পতাকার বিষয়ে যথাযথ শিক্ষা দেয়াও এই কর্মসূচির উদ্দেশ্য।
বাসস/সংবাদদাতা/১৭৩৫/এমকে