বাসস দেশ-১৬ : শত্রু পক্ষ দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

114

বাসস দেশ-১৬
শত্রু-ষড়যন্ত্র
শত্রু পক্ষ দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহ্মুদ চৌধুরী বলেছেন ’৭১ এর পরাজিত পক্ষ ও ৭৫ এর খুনিরা বসে নেই। শত্রু পক্ষ দেশে-বিদেশে এখনো ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, ‘রাজনৈতিক শৃঙ্খলা ও সচেতনতার সাথে পদক্ষেপ নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। যতই বাধা আসুক না কেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করব।’
প্রতিমন্ত্রী আজ ঢাকার মিরপুর ১০ নম্বর গোলচত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি কে এম রহমতউল্লাহ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দফতর সম্পাদক এম সাইফুল্লাহ সাইফুল, কাউন্সিলর হুমায়ুন রশিদ জনি, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কে এম মনির হোসেন বিপুল আওয়ামী লীগ নেতা সৈয়দ মনির, প্রলয় সমদ্দার বাপ্পি, শফিকুল ইসলাম আখের ও আমিনুল ইসলাম মুন্না।’
খালিদ মাহ্মুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে চলছে। ’৭৫ এর খুনিরা ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড দিয়ে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল।
তিনি বলেন, মানুষের ঐক্যবদ্ধ প্রচেষ্টা এবং আল্লাহর কৃপায় তিনি বেঁচে আছেন ও দেশবাসিকে সেবা দিচ্ছেন। শেখ হাসিনা শুধু দেশের উন্নয়ন নয় সারা বিশ্বে তিনি বিশ্ব নেতায় পরিণত হয়েছেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশ এবং উন্নয়ন দেশ বজায় রাখতে ডেল্টা প্লান কর্মসূচি দিয়েছেন। বঙ্গবন্ধু রক্ত দিয়ে আমাদেরকে ঋণী করে গেছেন। বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করার সামর্থ্য বাংলার মানুষের নেই। বঙ্গবন্ধুর রক্তের ও আদর্শের উত্তরাধিকারি দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা বিনির্মাণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে পারব।
দোয়া মাহফিলে বঙ্গবন্ধুসহ ১৫ ও ২১ আগষ্টে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। পরে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।
বাসস/সবি/এমএসএইচ/১৭৩০/অমি