বাসস দেশ-১২ : বঙ্গবন্ধু হত্যাকান্ড স্বাধীনতা বিরোধীদের পরিকল্পিত রাজনৈতিক হত্যাকান্ড : হাসানুল হক ইনু

114

বাসস দেশ-১২
ইনু-বঙ্গবন্ধু-হত্যাকান্ড
বঙ্গবন্ধু হত্যাকান্ড স্বাধীনতা বিরোধীদের পরিকল্পিত রাজনৈতিক হত্যাকান্ড : হাসানুল হক ইনু
ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকা- ছিল স্বাধীনতা বিরোধীদের একটি সুপরিকল্পিত রাজনৈতিক হত্যাকান্ড।
তিনি আরো বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে পাকিস্তানের অঙ্গরাজ্য বানানোর মহাপরিকল্পনা বাস্তবায়ন করতেই এই হত্যাকান্ড ঘটানো হয়েছিল।
হাসানুল হক ইনু আজ সকালে রাজধানীর প্রেস কাউন্সিল মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শাহবাগ থানা শাখার উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি সাংবাদিক রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডভোকেট শামসুল হক টুকু এমপি, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম ও জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।
তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু বলেন, ঘাতকচক্র বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা করে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে মুছে ফেলতে চেয়েছিল।
তিনি বলেন, তারা সংবিধানকে কেটে ছিড়ে ভূলুন্ঠিত করেছিল। ইনডেমনিটি অধ্যাদেশ জারী করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করেছিল।
ইনু বলেন, বাংলাদেশ এখনো বিএনপি জামাতের ষড়যন্ত্রের টার্গেট হয়ে রয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ফসল কাটা ইদুর ও জামাতের মোল্লাদের দেশবিরোধী ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে।
শেখ হাসিনার নেতৃত্বে একটি সুখী-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তির প্রতি আহ্বান জানান তিনি।
বাসস/সবি/এমএএস/১৬৪৫/অমি