বাসস দেশ-৩৪ : দেশের ৬৪টি জেলায় অসহায় প্রবীণ নাগরিকদের শান্তি নিবাস চালু করা হবে : সমাজকল্যাণ মন্ত্রী

288

বাসস দেশ-৩৪
সমাজকল্যাণ মন্ত্রী-আলোচনা
দেশের ৬৪টি জেলায় অসহায় প্রবীণ নাগরিকদের শান্তি নিবাস চালু করা হবে : সমাজকল্যাণ মন্ত্রী
ঢাকা, ২৪ আগস্ট, ২০১৯ (বাসস) : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন,অসহায় প্রবীণদের নিরাপদ জীবনযাপনের লক্ষ্যে দেশের ৬৪ জেলায় শান্তি নিবাস চালু করা হবে।
তিনি বলেন,এছাড়াও বর্তমান সরকার প্রবীণ জনগোষ্ঠীর নিরাপদ জীবন নিশ্চিতে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে।
সমাজকল্যাণমন্ত্রী মন্ত্রী আজ শনিবার রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদফতরের মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
প্রবীণ হিতৌষি সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান এ আলোচনা সভার আয়োজন করে।
প্রবীণ হিতৌষি সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের সভাপতি ক্যাপ্টেন (অবঃ) এ কে এম শামসুল হকের সভাপতিত্বে এ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে প্রবীণ হিতৌষি সংঘের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম আতীকুর রহমান, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইসমাইল হোসেন ও সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির বক্তৃতা করেন।
মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তিরা বঙ্গবন্ধুকে হত্যা করে স্বাধীনতার চেতনাকে নস্যাতের পাশাপাশি মিথ্যাচারের মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করতে চেয়েছিল।
জাতির সামনে তাদের মুখোশ উন্মোচিত হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন,জাতি মিথ্যাচারীদের চিনে ফেলেছে,তাদের প্রত্যাখান করেছে।
এ সভায় বক্তারা উল্লেখ করেন,১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবীণদের কল্যাণে নানামুখি কর্মসূচী হাতে নিয়েছিলেন। ওই সময় তিনি ( শেখ হাসিনা) ৪ লাখ ৩ হাজার বয়ষ্ক ব্যাক্তিকে মাসিক ১০০ টাকা করে ভাতা প্রদান শুরু করেছিলেন। বর্তমানে এ সংখা ৪৪ লাখে উন্নীত করা হয়েছে বলে তারা জানান।
বাসস/সবি/জেডআরএম/২০৫০/কেকে