আইপিএলে ব্যাঙ্গালুরুতে হেসন, ক্যাটিচ

191

নয়া দিল্লি, ২৩ আগস্ট, ২০১৯ (বাসস/এএফপি) : ভারত জাতীয় ক্রিকেট দলের কোচ হতে না পারার এক সপ্তাহ পর শুক্রবার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের(আইপিএল) দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) ক্রিকেট ডিরেক্টর নিয়োগ পেলেন নিউজিল্যান্ডের মাইক হেসন।
টি-২০ ফ্র্যাঞ্চাইজি লীগে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এ টুর্নামেন্টের কখনো শিরোপা জিততে না পারা ব্যাঙ্গালুরুর প্রধান কোচের দায়িত্ব পেলেন অস্ট্রেলিযার সাবেক ব্যাটসম্যান সাইমন ক্যাটিচ। দক্ষিণ আফ্রিকা ও ভারতীয় জাতীয় দলের সাবেক কোচ গ্যারি কার্স্টেনের স্থলাভিষিক্ত হলেন ক্যাটিচ।
আরসিবি এক বিবৃতিতে জানায়,‘ প্রধান কোচ হিসেবে সাইমন ক্যাটিচ দলে হাই পারফরমেন্সের সংস্কৃতি গড়ে তুলবেন।’
হেসনের দায়িত্ব হবে ‘ পলিসি নির্ধারন, কৌশল, কর্মসুচি, স্কাউটিং, পারফরমেন্স ম্যানেজমেন্ট এবং আরসিবির ক্রিকেটে সব বিষয়ে সেরা ধারা আনা’ বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।
৪৪ বছর বয়সী হেসন ২০১২ ও ২০১৮ সালে নিউজিল্যান্ড জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন। ভারতীয় জাতীয় দলের কোচ হওযার দৌঁড়ে অল্পের জন্য রবি শাস্ত্রির কাছে হেরে যান তিনি। গত শুক্রবার শাস্ত্রিকে ২০২০ এবং ২০২১ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত শাস্ত্রিকে কোচ হিসেবে পুন:নিয়োগ দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।
দুই বছর দায়িত্ব পালন শেষে কার্স্টেনের সঙ্গে বোরিং কোচের চাকুরি হারাচ্ছেন সাবেক ভারতীয় পেসার আশিষ নেহরাও।
বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি এবারের আসরে পয়েন্ট তালিকায় আট দলের মধ্যে সবার নিচে তেকে টুর্নামেন্ট শেষ করে। শিরোপা জয় করে মুম্বাই ইন্ডিয়ান্স।