নাটোরে ৪ দিনব্যাপী হজ প্রশিক্ষণ শুরু

194

নাটোর, ২৪ জুন, ২০১৮ (বাসস) : ইসলামিক ফাউন্ডেশন নাটোর জেলা কার্যালয়ের উদ্যোগে হজযাত্রীদের ৪ দিনব্যাপী হজ প্রশিক্ষণ কর্মসূচি আজ রোববার শুরু হয়েছে।
প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করে জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন, এ প্রশিক্ষণ গ্রহণ করে হজযাত্রীরা সমৃদ্ধ হবেন। এর ফলে হজের আনুষ্ঠানিকতা যথাযথভাবে পালনের মধ্যদিয়ে তারা তাদের হজকে সহজ ও সুন্দর করতে পারবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শামসুজ্জোহা ও সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম।
নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এ কে এম মনিরুল ইসলাম উদ্বোধনী অনুষ্ঠানে সভা প্রধানের দায়িত্ব পালন করেন। হজযাত্রীদের অসুস্থতাজনিত চিকিৎসা, বহির্গমন বিধি-বিধান এবং হজের নিয়ম-কানুন সম্পর্কে পাঁচটি সেশনে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ অডিটোরিয়ামে প্রশিক্ষণের প্রথম দিনে নাটোর সদর ও গুরুদাসপুর উপজেলার হজযাত্রীরা অংশগ্রহণ করছেন।
কর্মসূচি অনুসারে সিংড়া ও নলডাংগা উপজেলার প্রশিক্ষণ হবে আগামীকাল সোমবার, বড়াইগ্রাম ও লালপুর উপজেলার প্রশিক্ষণ হবে ২৬ জুন মঙ্গলবার এবং বাগাতিপাড়া উপজেলা ও অন্যান্য উপজেলার বাদপড়া হজযাত্রীদের প্রশিক্ষণ হবে ২৭ জুন বুধবার।
প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৪ দিনের প্রশিক্ষণ কর্মসূচিতে নাটোর জেলার সরকারি ও বেসরকারি পর্যায়ের প্রায় এক হাজার দুইশ’ হজযাত্রী অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।