বাসস ক্রীড়া-১১ : টেস্ট ক্রিকেটে বিলম্বিত একদিন

307

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-টেস্ট
টেস্ট ক্রিকেটে বিলম্বিত একদিন
ঢাকা, ২২ আগস্ট ২০১৯ (বাসস) : টেস্ট ক্রিকেটে আজ বিলম্বিত একটি দিন দেখলো ক্রিকেট বিশ্ব। নয় ঘন্টার ব্যবধানে আজ তৃতীয়বারের মত টেস্ট ম্যাচ শুরু হতে দেরি হলো। বিশ্ব ক্রিকেটের মঞ্চে আজ তিনটি টেস্ট ম্যাচ ছিলো। তিনটি ম্যাচই বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি।
কলম্বোর পি সারা ওভালে বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় শুরু কথা ছিলো স্বাগতিক শ্রীলংকা ও নিউজিল্যান্ডের ম্যাচটি। বৃষ্টির কারণে সেটি নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। দীর্ঘক্ষণ বৃষ্টির পর বাংলাদেশ সময় দুপুর ২টা ১০ মিনিটে টস হয়। আর খেলা শুরু হয় দুপুর ২টা ৪০ মিনিটে। টস জিতে প্রথমে ব্যাট করে প্রথম দিন শেষে ৩৬ দশমিক ৩ ওভারে ২ উইকেটে ৮৫ রান করে শ্রীলংকা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট এটি। প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে শ্রীলংকা।
লিডসে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরুর কথা ছিলো স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচটি। এটিও বৃষ্টির কারনে নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। বৃষ্টির পর বাংলাদেশ সময় বিকেল ৪টায় টস হয়। আর খেলা শুরু হয় বিকেল ৫টা ১০ মিনিটে। টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্বান্ত নিয়েছে ইংল্যান্ড। সিরিজের তৃতীয় টেস্ট এটি। প্রথম টেস্ট অস্ট্রেলিয়া জয় পায়। দ্বিতীয় টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়।
অ্যান্টিগায় আজ থেকে শুরু হয় ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরুর কথা ছিলো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ-ভারত ম্যাচটি। এটিও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। বৃষ্টির পর বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় টস হয়। আর খেলা শুরু হয় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে। টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওয়েস্ট ইন্ডিজ।
বাসস/এএমটি/২০১০/মোজা/স্বব