বিদ্যুৎ সঞ্চালন লাইন সচল রাখতে আন্ডার গ্রাউন্ড সঞ্চালন লাইন নির্মাণের সুপারিশ

451

ঢাকা, ২২ আগস্ট, ২০১৯ (বাসস) : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বিদ্যুৎ সঞ্চালন লাইন সচল রাখতে আন্ডার গ্রাউন্ড সঞ্চালন লাইন নির্মাণের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মোঃ শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মোঃ নূরুল ইসলাম তালুকদার, মোঃ আছলাম হোসেন সওদাগর, মোছাঃ খালেদা খানম এবং বেগম নার্গিস রহমান সভায় অংশগ্রহণ করেন।
সভায় বিদ্যুৎ উৎপাদনে জ্বালানি সরবরাহ নিশ্চিতকরণে বিদ্যুৎ বিভাগের গৃহীত কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া কমিটি বিদ্যুৎ খাতে বেসরকারী বিনিয়োগ বৃদ্ধিতে বিদ্যুৎ বিভাগের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করে।
সভায় বলা হয়, ‘বিদ্যুৎ সঞ্চালন ও বিতরণে অধিক গুরুত্ব প্রদান, প্রাকৃতিক বিপর্যয়ের সময় বিদ্যুৎ সঞ্চালন লাইন সচল রাখতে আন্ডার গ্রাউন্ড সঞ্চালন লাইন নির্মাণের ওপর জোর দিতে হবে।’
সভায় সরকারি ও বেসরকারি পর্যায়ে সোলার বিদ্যুৎ উৎপাদনে জনগণকে আকৃষ্ট করার বিষয়ে বিদ্যুৎ বিভাগের গৃহীত কার্যক্রমের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।