বাসস ক্রীড়া-৯ : পাকিস্তানের কোচের জন্য আবেদনই করেননি হেসন

303

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-হেসন
পাকিস্তানের কোচের জন্য আবেদনই করেননি হেসন
অকল্যান্ড, ২২ আগস্ট ২০১৯ (বাসস) : পাকিস্তান ক্রিকেট দলের কোচ হওয়ার জন্য কোচের জন্য কোন আবেদনই করেননি বলে জানালেন মাইক হেসন। পাকিস্তানের কোচ হবার জন্য আবেদন করেছেন নিউজিল্যান্ডের সাবেক বস হেসন, সংবাদ প্রকাশিত হওযা এমন রিপোর্টটি ভিত্তিহীন বলে জানান তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে হেসন বলেন, ‘এটি নিয়ে অনেক জল্পনা-কল্পনা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কোচ হবার জন্য আমি আবেদন করিনি। তবে যে এই সুযোগটি পাবে তার অনেক প্রতিভা থাকবে এবং যে প্রস্তাবটি পাবে তার জন্য ভালো হবে।’
২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের প্রধান কোচের দায়িত্ব পালন করেন হেসন। তার অধীনে ২০১৫ বিশ্বকাপের ফাইনালে উঠেছিলো নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের দায়িত্ব ছেড়ে দেয়ার পর ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জনপ্রিয় টি-২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবের কোচও ছিলেন তিনি। জাতীয় কোন দলের কোচ হবার জন্য সপ্তাহ খানেক আগে পাঞ্জাবের সাথে চুক্তি বাতিল করেন হেসন।
অন্যান্য হাই প্রোফাইলদের সাথে ভারতের কোচ হবার দৌঁড়ে ছিলেন হেসনও। কিন্তু শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের উপদেষ্টা কমিটি পুরনো কোচ রবি শাস্ত্রীর উপরই ভরসা রাখেন। ফলে ভারতের কোচ হবার আশা শেষ হয়ে যায় হেসনের।
২০১৯ বিশ্বকাপে ব্যর্থতার পর প্রধান কোচ মিকি আর্থারের সাথে চুক্তি বাড়ায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফলে নতুন কোচের খোঁজে আছে তারা। তাই ইতোমধ্যে জাতীয় দলের কোচের জন্য আবেদনের আমন্ত্রন জানিয়েছে পিসিবি এবং তারা আশা করছে, শিগগিরই কোচ পেয়ে যাবে।
স্টিভ রোডসের পরিবর্তে সম্প্রতি দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গোকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ। তবে বাংলাদেশ দলের কোচ হওয়ার দৌঁড়েও ছিলেন হেসন।
বাসস/এএমটি/১৯১৫/মোজা/স্বব