খুনের নেপথ্যে যারা তাদের বিচারের আওতায় আনতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

171

ঢাকা, ২০ আগস্ট, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে খুনের মদদদাতা ও নেপথ্যে যারা জড়িত ছিল তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।
আজ জাতীয় জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন।
তিনি বলেন,বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন।বঙ্গবন্ধু ও বাংলাদেশকে বিচ্ছিন্ন বা আলাদা করার কোন সুযোগ নেই। তিনি একটি স্বাধীন দেশ ও সংবিধান দিয়ে গেছেন।
মন্ত্রী বলেন,বাঙালির কন্ঠকে পাকিস্তানী শাসকরা দাবিয়ে রাখতে চেয়েছিল।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বের কারণে তা সম্ভব হয়নি।
মন্ত্রী নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত অনষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় অধ্যাপক এম আনিসুজ্জামান, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ।