ম্যারাডোনার ৩২ বছর পর লুকাকু

362

মস্কো (রাশিয়া), ২৩ জুন ২০১৮ (বাসস) : চলতি ফুটবল বিশ্বকাপে পানামার বিপক্ষে বেলজিয়ামের হয়ে দু’গোল করেন স্ট্রাইকার রামেলু লুকাকু। এরপর আজ তিউনিশিয়ার বিপক্ষে বেলজিয়ামের দ্বিতীয় ম্যাচেও দু’গোল করেন তিনি। ফলে ৩২ বছর পর আবারো বিশ্বকাপে টানা দু’ম্যাচে দু’গোল করার রেকর্ড গড়লেন লুকাকু। ৩২ বছর আগে সর্বশেষ অর্থাৎ ১৯৮৬ সালে মেক্সিকোতে অনুষ্ঠিত বিশ্বকাপে পরপর দু’ম্যাচে দু’গোল করে রেকর্ড গড়েছিলেন ম্যারাডোনা।
এই বিশ্বকাপে ইতোমধ্যে সর্বোচ্চ চার গোল করে পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পাশে আছেন ম্যানচেষ্টার ইউনাইটেডের স্ট্রাইকার লুকাকু। আগের বিশ্বকাপে ১টি গোল করেছিলেন তিনি। তাই বিশ্বকাপ মঞ্চে বেলজিয়ামের হয়ে লুকাকুর গোল সংখ্যা গিয়ে দ্াঁড়ালো ৫টি। ফলে বিশ্বকাপে বেলজিয়ামের হয়ে সর্বোচ্চ ৫ গোল করা মার্ক উইলমটসের রেকর্ডে ভাগ বসালেন লুকাকু। অর্থাৎ বিশ্বকাপে বেলজিয়ামের হয়ে উভয়েরই এখন গোল সংখ্যা ৫।
একটি রেকর্ড অবশ্য নিজের করে নিয়েছেন লুকাকু। তাহলো- বিশ্বকাপের এক আসরে বেলজিয়ামের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন তিনি। এবারের আসরে লুকাকুর ৪ গোলই বেলজিয়ামের হয়ে বিশ্বকাপ মঞ্চের এক আসরে সর্বোচ্চ গোল রেকর্ড।