কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান অর্থমন্ত্রীর

299

ঢাকা, ২০ আগস্ট, ২০১৯ (বাসস) : কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
আজ কোরিয়ার সিওলে ১৫টি কোরিয়ান বিজনেস হাউজের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তাদের সাথে সাক্ষাতকালে তিনি এ আহবান জানান।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
অর্থমন্ত্রী কোরিয়ান ব্যবসায়ীদের গত দশ বছরে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অসাধারণ অর্জন সম্পর্কে অবহিত বলেন, ‘বাংলাদেশের জন্য বিদেশী বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সুন্দর এবং অপার সম্ভাবনার দেশ।’
তিনি ওই দেশের ব্যবসায়ীদের জানান, বিদেশী বিনিয়োগের ক্ষেত্রে বিভিন্ন খাতে অত্যন্ত আকর্ষণীয় প্রণোদনার সুযোগ গ্রহণের মাধ্যমে অধিক হারে মুনাফার সুযোগ দিচ্ছে বাংলাদেশ সরকার।
আ হ ম মুস্তফা কামাল বলেন, বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি অপার সম্ভাবনাময় দেশ, এটি ব্যবসায়ের একটি বড় বাজার।
দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের ভাল ও দীর্ঘস্থায়ী বন্ধু হিসাবে উল্লেখ করে তিনি তাদেরকে বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে আসার এবং এ থেকে অতুলনীয় সুবিধা অর্জনের আহ্বান জানান।
বাংলাদেশকে অপার সম্ভাবনার দেশ হিসেবে উল্লেখ করে তিনি তাদেরকে বাংলাদেশ সফর এবং নতুন উদ্যোগের সন্ধানের জন্য আমন্ত্রণ জানান।
বৈঠকে অংশ নেয়া কোরিয়ান ব্যবসায়ীগণ বাংলাদেশের সম্ভাবনা নিয়ে গভীর আগ্রহ প্রকাশ করেছেন এবং বাংলাদেশে বিদ্যমান সুযোগগুলি অনুসন্ধান করতে এগিয়ে আসার আশ্বাস দিয়েছেন।