বাসস ক্রীড়া-১০ : তৃতীয় টেস্টে অপরিবর্তিত ইংল্যান্ড দল

127

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-ইংল্যান্ড দল
তৃতীয় টেস্টে অপরিবর্তিত ইংল্যান্ড দল
লন্ডন, ১৯ আগস্ট ২০১৯ (বাসস) : অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টে অপরিবর্তিত থাকছে ইংল্যান্ড দল। লর্ডসে দ্বিতীয় টেস্টের দলটিকে বহাল রেখেই হেডিংলির ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইনজুরির কারণে এই টেস্টেও খেলতে পারছেন না ডান-হাতি পেসার জেমস এন্ডারসন।
বার্মিংহামে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ইনজুরিতে পড়েন ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারী এন্ডারসন। কাফ ইনজুরিতে পড়ে ৪ ওভার বল করে মাঠ ছাড়েন তিনি। এরপর আর ঐ টেস্টে এমনকি দ্বিতীয় ম্যাচেও খেলতে পারেননি এন্ডারসন। আশা করা হয়েছিলো, তৃতীয় টেস্টে খেলতে পারবেন এন্ডারসন। কিন্তু ভাগ্য সহায় হলো না এন্ডারসনের। তবে পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে এ সপ্তাহে লিভারপুলে একটি তিনদিনের ম্যাচে ল্যাঙ্কাশায়ারের হয়ে ম্যাচ খেলতে নামবেন তিনি।
লর্ডসে খেলতে না পারলেও, ১২ সদস্যের দলে নিজের জায়গা ধরে রেখেছেন সারের বাঁ-হাতি পেসার স্যাম কারান। তবে তৃতীয় টেস্টের একাদশে তার খেলার সুযোগ ক্ষীনই। কারন এন্ডারসনের পরিবর্তে দলে সুযোগ পেয়েই চমক দেখিয়েছেন পেসার জোফরা আর্চার। প্রথমবারের মত ইংল্যান্ডকে ওয়ানডে বিশ্বকাপ জয়ে প্রধান ভূমিকা রাখা আর্চার, টেস্টের অভিষেকে ঝলক দেখান। দুই ইনিংসে ৪৪ ওভার বল করে ৯১ রান দিয়ে ৫ উইকেট নেন আর্চার।
ইংল্যান্ডের অধিনায়ক জো রুটের হোম গ্রাউন্ড হেডিংলিতে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।
ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), ররি বার্নস, জেসন রয়, জো ডেনলি, বেন স্টোকস, জস বাটলার, জনি বেয়ারস্টো, ক্রিস ওকস, জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, জ্যাক লিচ ও সাম কারান।
বাসস/এএমটি/১৯৩৫/মোজা/স্বব