বাসস ক্রীড়া-৮ : সাও পাওলোতে অভিষেক ম্যাচেই আলভেসের জয়সূচক গোল

105

বাসস ক্রীড়া-৮
ফুটবল-দানি আলভেস-ব্রাজিল-সাও পাওলো
সাও পাওলোতে অভিষেক ম্যাচেই আলভেসের জয়সূচক গোল
সাও পাওলো, ১৯ আগস্ট ২০১৯ (বাসস/এএফপি) : ব্রাজিলের সাও পাওলোতে অভিষেক ম্যাচেই জয় সুচক গোল করেছেন দানি আলভেস। তিন বছরের চুক্তিকে ক্লাবটিতে যোগ দেয়ার কয়েক সপ্তাহ পর গতকাল রোববার মাঠে নামেন তিনি।
চিয়েরার বিপক্ষে ম্যাচের ৪০তম মিনিটে জয়সুচক একমাত্র গোলটি করেন ৩৬ বছর বয়সি আলভেস। ইউরোপে চুক্তির মেয়াদ শেষ হবার পর নিজ দেশে ফিরেন আলভেস। সেই সঙ্গে সাও পাওলোতে যোগ দেন ৩৪ বছর বয়সি স্পেনের আন্তর্জাতিক তারকা হুয়ানফ্রান। দুইজনই ক্লাবের হয়ে তারকা দ্যুতি ছড়িয়েছেন।
ইউরোপের বিভিন্ন ক্লাবে দীর্ঘ ১৭ বছর পেশাদার ফুটবল খেলার পর ব্রাজিলে প্রত্যাবর্তন করেছেন আলভেস। যা নিজ দেশে দারুন প্রভাব ফেলেছে। বার্সেলোনা, জুভেন্টাস ও প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে নয়টি জাতীয় লীগ শিরোপা জয় করার আগে তিনি যোগ দিয়েছিলেন সেভিয়ায়। তিনি স্পেনে সর্বাধিক ছয়টি লীগ শিরোপা জয় করেছেন। এছাড়া ফ্রান্সে দু’টি এবং ইতালীতে একটি শিরোপা জয় করেন এই লেফট ব্যাক।
ক্লাব ও দেশের হয়ে সর্বমোট ৪০টি ট্রফি জয় করেছেন আলভেস। যার মধ্যে রয়েছে বার্সেলোনার হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লীগ এবং সেভিয়ার হয়ে দু’টি উয়েফা কাপের ট্রফি। ব্রাজিল জাতীয় দলের হয়ে কোপা আমেরিকার দু’টি শিরোপাও রয়েছে আলভেসের সংগ্রহশালায়।
বাসস/এএফপি/এমএইচসি/১৯০৫/মোজা/স্বব