বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের নির্যাতিত জনগোষ্ঠীর প্রেরণা : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

337

ঢাকা, ১৮ আগস্ট, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমগ্র বিশ্বের মুক্তিকামী মানুষের প্রেরণার কন্ঠস্বর ছিলেন উল্লেখ করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, বঙ্গবন্ধু শুধু একটি রাজনৈতিক দলের নয়, শুধু বাংলাদেশের নয় তিনি ছিলেন বিশ্বের নির্যাতিত জণগোষ্টীর প্রেরণার উৎস, শক্তি ও সাহস।
তিনি আরো বলেন বঙ্গবন্ধু ছিলেন মানবিক মূল্যবোধ সম্পন্ন একজন বিচক্ষণ ব্যক্তিত্ব, যুব শক্তির মুর্ত প্রতীক।
তরুণ প্রজন্মকে দেশের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে আরো বেশি জানার আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, যুব সমাজের মুর্ত প্রতীক বঙ্গবন্ধু কেবলমাত্র একজন ক্রীড়ানুরাগীই ছিলেন না, একজন সফল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকও ছিলেন। দেশকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মকে জাতিন পিতার আদর্শ অনুসরণ করতে হবে।
বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার পথ পরিক্রমায় সংঘটিত বিভিন্ন রক্তক্ষয়ী সংগ্রামে বঙ্গবন্ধুর বিচক্ষন ও অসাধারণ নেতৃত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।
যুব ও ক্রীড়া সচিব ড: জাফর উদ্দিনের সভাপতিত্বে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমসহ, মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।