বাসস দেশ-১৫ : বঙ্গবন্ধুর প্রচেষ্টায় বিএসটিআই আইএসও’র সদস্যপদ লাভ করে : বিএসটিআই মহাপরিচালক

121

বাসস দেশ-১৫
শোক-দিবস-বিএসটিআই
বিএসটিআই’তে জাতীয় শোক দিবস পালিত
বঙ্গবন্ধুর প্রচেষ্টায় বিএসটিআই আইএসও’র সদস্যপদ লাভ করে : বিএসটিআই মহাপরিচালক
ঢাকা, ১৮ আগস্ট, ২০১৯ (বাসস) : ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় ১৯৭৪ সালে তৎকালীন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস ইন্সটিটিউশন (বিডিএসআই) বর্তমানে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) আন্তর্জাতিক মান সংস্থা (আইএসও)-এর সদস্যপদ লাভ করে।’
আজ রোববার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএসটিআই’র মহাপরিচালক মোঃ মুয়াজ্জেম হোসাইন এ কথা বলেন।
বিএসটিআই মহাপরিচালক এ প্রসঙ্গে আরও বলেন, দেশিয় শিল্পের বিকাশ, দেশে মানসম্পন্ন শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলা এবং আন্তর্জাতিক বাজারে দেশিয় পণ্যের অবস্থান সুসংহত করার লক্ষ্যে বাংলাদেশের একমাত্র জাতীয় মান সংস্থাকে আন্তর্জাতিক মান সংস্থার সদস্যপদ অর্জনের জন্য বঙ্গবন্ধু এ পদক্ষেপ গ্রহণ করেন।
১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ এবং পরবর্তীতে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে স্বপ্নের সোনার বাংলা গঠনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্ব এবং অবদানের কথা তুলে ধরেন বিএসটিআই মহপরিচালক।
তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সাল নাগাদ উন্নত ী সমৃদ্ধ দেশ গঠনের যে রূপকল্প ঘোষণা করেছেন তা বাস্তবায়নে সবাইকে কাজ করতে হবে।
বিএসটিআই’র পরিচালক (মেট্রোলজি) মোঃ আনোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএসটিআই’র পরিচালক (প্রশাসন) মোঃ তাহের জামিল, উপ-পরিচালক প্রকৌশলী মোঃ গোলাম বাকী এবং সহকারী পরিচালক আবদুস সামাদ।
বাসস/সবি/এমএন/১৮১৫/-জেহক