বাসস দেশ-৯ : ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের ডেঙ্গু প্রতিরোধ মনিটরিং সেলের সাথে স্বাস্থ্যমন্ত্রীর বৈঠক

135

বাসস দেশ-৯
ডেঙ্গু-প্রতিরোধ-সভা
ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের ডেঙ্গু প্রতিরোধ মনিটরিং সেলের সাথে স্বাস্থ্যমন্ত্রীর বৈঠক
ঢাকা, ১৮ আগস্ট, ২০১৯ (বাসস) : ‘বাংলাদেশ আওয়ামী লীগের ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল’ আজ ডেঙ্গু প্রতিরোধে সমন্বিত উদ্যোগ গ্রহণে করণীয় বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি’র সাথে মতবিনিময় করেছেন।
আজ দুপুরে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরে অনুষ্ঠিত এই সভায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও জনসচেতনতা সৃষ্টিতে প্রচারণা বিষয়ে আলোচনা করা হয়।
সভায় ডেঙ্গু রোগের বিস্তার রোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, সিটি কর্পোরেশন ও এলজিআরডি মন্ত্রণালয়ের সাথে সমন্বিতভাবে কাজ করার উপর গুরুত্ব দেয়া হয়।
পাশাপাশি এডিস মশার বংশ বিস্তার কমাতে জনগণের সচেতনতা বৃদ্ধিতে প্রচারণা বৃদ্ধি করার বিষয়েও আলোচনা করা হয়েছে।
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি’র সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগ ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলের আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র উপাচার্য ও কমিটির সদস্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া, স্বাচিপ মহাসচিব ডা. এম এ আজিজ, বিপিএসপিএ’র মহাসচিব ডা. জামাল উদ্দিন চৌধুরী, কমিটির অন্যান্য সদস্যরা ডা. এহসানুল কবীর জগলুল, ডা.রউফ সরদার, ডা. কামরুল হাসান মিলন, ডা. পুরবী রাণী দেবনাথ, ডা. আবু ইউসুফ ফকির, ডা. মো. জাবেদ প্রমূখ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৬৩৫/-কেকে