বাজিস-৮ : হবিগঞ্জে ভ্রাম্যমাণ চক্ষু হাসপাতালের উদ্বোধন

281

বাজিস-৮
হবিগঞ্জ-চক্ষু হাসপাতাল
হবিগঞ্জে ভ্রাম্যমাণ চক্ষু হাসপাতালের উদ্বোধন
হবিগঞ্জ, ১৭ আগস্ট, ২০১৯ (বাসস) : জেলায় আজ শনিবার ভ্রাম্যমাণ ‘ময়না চক্ষু হাসপাতাল’ উদ্বোধন করা হয়েছে।
আজ দুপুরে সদর উপজেলার লস্করপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই হাসপাতালটির উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।
হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ উদ্দিন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতাভ পরাগ তালুকদার প্রমুখ।
সংশ্লিষ্টরা জানান, সুবিধা বঞ্চিত ও গ্রামের মানুষের দোড়গোড়ায় চক্ষু চিকিৎসা সেবা পৌঁছে দিতে এই হাসপাতালের উদ্যোগ নেয়া হয়েছে। অত্যাধুনিক অপারেশন থিয়েটার সংবলিত এই হাসপাতালটির ৩০ ফুট দৈর্ঘ্য এবং ৯ ফুট প্রস্থ ও উচ্চতার ট্রেলরের উপর স্থাপন করা হয়েছে। শীততাপ নিয়ন্ত্রিত ২টি কক্ষ বিশিষ্ট গাড়িতে রয়েছে আধুনিক মেডিকেল যন্ত্রপাতি। ২০ জনের একটি মেডিকেল টিম এতে চিকিৎসা সেবা দিতে পারবেন।
তারা আরও জানান, ভ্রাম্যমাণ হাসপাতালটি যেখানে অবস্থান করবে সেখানে একটি বৃহদাকার তাবু থাকছে, যাতে আগত রোগিরা অবস্থান করতে পারেন। প্রতিদিন ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকাল ৩টা থেকে ৫টা পর্র্যন্ত স্বল্প মূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। সিলেট বিভাগের বিভিন্ন স্থানে এই ভ্রাম্যমাণ চক্ষু হাসপাতাল চিকিৎসা সেবা প্রদান করবে বলে তিনি উল্লেখ করেন।
বাসস/সংবাদদাতা/১৯৫৫/এমকে