বাসস ক্রীড়া-৬ : টিটসিপাস-নিশিকোরির বিদায়

124

বাসস ক্রীড়া-৬
টেনিস-সিনসিনাটি
টিটসিপাস-নিশিকোরির বিদায়
সিনসিনাটি, ১৫ আগস্ট ২০১৯ (বাসস) : পুরুষ এককে সিনসিনাটি টেনিস মাস্টার্সের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেন পঞ্চম বাছাই গ্রিসের স্টেফানো টিটসিপাস ও ষষ্ঠ বাছাই জাপানের কেই নিশিকোরি। দু’জনই অবাছাই খেলোয়াড়দের কাছে হেরেছেন।
দ্বিতীয় রাউন্ডে টিটসিপাসের প্রতিপক্ষ ছিলেন অবাছাই জার্মানির ইয়ান লেনার্ড স্ট্রাফ। প্রথম সেটেই জয় পান স্ট্রাফ। ৬-৪ গেমে প্রথম সেটটি জিতে নেন তিনি। পরের সেটেও জয়ের পথ তৈরি করে ফেলেন । কিন্তু হাল ছাড়েননি টিটসিপাস। শেষ পর্যন্ত ম্যাচটি টাইব্রেকারে নিয়ে যান তিনি। আর সেখানেই বাজিমাত করেন টিটসিপাস। টাইব্রেকারে জয় তুলে নেন তিনি। ৬-৭ (৫/৭) জয় পান টিটসিপাস।
দ্বিতীয় সেটের মত তৃতীয় ও শেষটিও উত্তেজনাপূর্ণ করে তুলেন স্ট্রাফ-টিটসিপাস। দু’জনের তুমুল লড়াইয়ের ফলে এই সেটটিও গড়া টাইব্রেকারে। তবে এবার আর লড়াইয়ে জিততে পারেননি টিটসিপাস। ৭-৬ (৮/৬) গেমে জয় তুলে নিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন স্ট্রাফ।
টিটসিপাস লড়াই করে হারলেও স্বদেশী ইয়োসিহিতো নিশিওকার কাছে সরাসরি সেটেই হেরে যান নিশিকোরি। প্রথম সেটে দারুণ লড়াই করেছিলেন নিশিকোরি। কিন্তু টাইব্রেকারে হার মানেন তিনি। ৭-৬ (৭/২) গেমে প্রথম সেট জিতেন নিশিকা। আর দ্বিতীয় সেট দ্রুতই শেষ করে ফেলেন নিশিকা। ৬-৪ গেমে জয় তুলে নেন তিনি। ফলে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয় নিশিকোরিকে।
বাসস/এএমটি/১৭৫৫/মোজা/স্বব